জাতীয়

পেশাজীবীদের নিয়ে প্রধানমন্ত্রীর ইফতার মাহফিল

Image result for গণভবন ঢাকা

গণভবনে সোমবার পেশাজীবীদের সঙ্গে ইফতার করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে মন্ত্রী, বিভিন্ন পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, শিক্ষক, বিভিন্ন গণমাধ্যমের সম্পাদক ও জ্যেষ্ঠ সাংবাদিক, চিকিৎসক, প্রকৌশলী, আইনজীবী, ব্যবসায়ী, লেখক, কবি-সাহিত্যিক, বুদ্ধিজীবী, শিল্পী, সংস্কৃতি কর্মী এবং ক্রীড়া ব্যক্তিত্ব অংশ নেন। এ সময় গণভবন চত্বর পেশাজীবীদের মিলনমেলায় পরিণত হয়। একে অপরের সঙ্গে আলাপচারিতা ও খোশগল্পে মেতে ওঠেন তারা।

ইফতারের আগে প্রধানমন্ত্রী অতিথিদের বিভিন্ন টেবিল ঘুরে তাদের সঙ্গে কুশল বিনিময় করেন। এ সময় দেশ, জাতি এবং মুসলিম উম্মাহর অব্যাহত শান্তি ও অগ্রগতি কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতের সব শহীদ, জাতীয় চার নেতা, শহীদ মুক্তিযোদ্ধা এবং ২১ আগস্টের গ্রেনেড হামলায় নিহতদের জন্যও পরম করুণাময়ের দরবারে দোয়া করা হয়। বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র ইমাম মাওলানা মহিবুল্লাহ আল বাকী নদভী মোনাজাত পরিচালনা করেন। এর আগে পবিত্র কোরআন তেলাওয়াত ও হামদ-নাত পরিবেশিত হয়।

ইফতার মাহফিলে প্রধানমন্ত্রীর সঙ্গে মঞ্চে ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান ও ড. রফিকুল ইসলাম, অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামান, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সেনাবাহিনীপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক, সাবেক বিচারপতি মেজবাহউদ্দিন, সম্পাদক পরিষদ সভাপতি ও সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট কাজী সালাউদ্দিন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন, এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন ও কৃষিবিদ ড. নূর মোহাম্মদ তালুকদার।

ইফতার মাহফিলে পেশাজীবী সমন্বয় পরিষদ, বাংলাদেশ মেডিকেল আসোসিয়েশন, কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ, ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ, স্বাধীনতা চিকিৎসক পরিষদ, জাতীয় প্রেস ক্লাব, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন, ঢাকা রিপোটার্স ইউনিটি, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ, এফবিসিসিআই, বিজিএমইএ এবং সেক্টর কমান্ডার্স ফোরামসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতারা অংশগ্রহণ করেন।

Back to top button