আইন-আদালতজাতীয়

ইন্টারনেটে জুয়া বন্ধে হাইকোর্টের রুল

নিজস্ব প্রতিবেদক:নেটভিত্তিক জুয়া খেলার সব ওয়েবসাইট বন্ধে কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট।

২৯ জানুয়ারি, সোমবার এ সংক্রান্ত এক আবেদনের প্রাথমিক শুনানি করে বিচারপতি এফ আর এম নাজমুল আহসান এবং বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট কামরুল ইসলাম। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার এ বি এম আব্দুল্লাহ আল মাহমুদ বাশার।

আগামী দুই সপ্তাহের মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের সচিব, আইন সচিব, ডাক ও টেলিযোগাযোগ সচিব ও বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থা-বিটিআরসি’র চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদেরকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালত থেকে বেরিয়ে কামরুল ইসলাম সাংবাদিকদের বলেন, ‘গত ১৬ জানুয়ারি ‘ভারতীয় জুয়ারির জেল, শীর্ষক শিরোনামে একটি জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদন যুক্ত করে ২১ জানুয়ারি পিরোজপুর ফাউন্ডেশনের পক্ষে হাইকোর্টে রিট করি।’

ভারতীয় সংবাদমাধ্যম ক্রিকবাজকে উদ্বৃত করে গত ১৬ জানুয়ারি দেশের একটি দৈনিক ওই খবর প্রকাশ করে।

এতে বলা হয়, বিপিএলে জুয়া বন্ধে তৎপর প্রশাসন। ফের এর প্রমাণ পাওয়া গেল। সিলেট স্টেডিয়ামে খেলা চলার সময় ব্যাটিং করা অবস্থায় এক ভারতীয় জুয়াড়িকে গ্রেফতার করেছে ভ্রাম্যমাণ আদালত। পরে ওই জুয়ারিকে এক মাসের কারাদণ্ড দিয়েছে আদালত।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মউনুল সাইনের বরাত দিয়ে ওই খবরে আরও বলা হয়, ‘দণ্ডপ্রাপ্ত জুয়াড়ির নাম ইমরান পাশা। সে অবৈধ বেটিং (জুয়া) করছিল। ভারতে বেশ কয়েকবার যোগাযোগের চেষ্টা করছিল। প্রমাণাদি হাতে পাওয়ার পর আমরা তাকে গ্রেফতার করি। পরে শাস্তি দিয়েছি। ও ভারতীয় নাগরিক।’

Back to top button