জাতীয়

গ্রাহক পর্যায়ে গ্যাসের মূল্যবৃদ্ধির অযৌক্তিক,অন্যায়:এনডিএফ

নিউজ ডেস্ক:গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মানববন্ধনদফায় দফায় গ্যাসের মূল্যবৃদ্ধি অযৌক্তিক। অযৌক্তিকভাবে গ্যাসের মূল্যবৃদ্ধির প্রস্তাব বাতিলের দাবি জানিয়েছে ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক ফ্রন্ট (এনডিএফ)। মঙ্গলবার (১২ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আয়োজিত এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ইতোমধ্যে সকল গ্যাস কোম্পানি গ্রাহক পর্যায়ে গ্যাসের মূল্যবৃদ্ধির যে প্রস্তাবনা করেছে, তা অযৌক্তিক, অগণতান্ত্রিক ও অন্যায় আবেদন।

এনডিএফ নেতারা আশঙ্কা প্রকাশ করে বলেন, বিদ্যুৎ উৎপাদন, সার উৎপাদন, সিএনজি, বাণিজ্যিক ও আবাসিক গৃহস্থালির কাজে ব্যাবহৃত খাতে গড়ে ১৩২ শতাংশ মূল্য বৃদ্ধির ফলে দেশে নাগরিক জীবন ব্যাবস্থায় চরম বিপর্যয় নেমে আসবে।

তারা আরও বলেন, এনার্জি রেগুলেটরি কমিশন গ্যাস কোম্পানিগুলোর দুর্নীতি বন্ধে কার্যকর কোন উদ্যোগ না নিয়ে তাদের প্রস্তাবিত মূল্য বৃদ্ধির আবেদন গ্রহণ করে অন্যায় করেছে।

জনগণের জীবনযাত্রার প্রতি লক্ষ্য রেখে গ্যাসের মূল্য বৃদ্ধির সব সিদ্ধান্ত থেকে সরকারকে সরে আসার আহ্বান জানান তারা।

এনডিএফ চেয়ারম্যান শেখ ছালাউদ্দিন ছালুর সভাপতিত্বে মানবন্ধনে উপস্থিত ছিলেন ন্যাশনাল পিপল্স পার্টির (এনপিপি) মহাসচিব আব্দুল হাই মন্ডল, জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার সভাপতি একেএম মহিউদ্দিন বাবলু, ন্যাশনাল আওয়ামী পার্টির চেয়ারম্যান আব্দুল সরকার, বাংলাদেশ ইসলামিক পার্টির চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ, ন্যাশনাল কংগ্রেস বাংলাদেশ-এনসিবির চেয়ারম্যান অধ্যাপক কাজী ছাবের আহাম্মদ প্রমুখ।

Back to top button