রাজনীতি

ভোটাররা কেন্দ্রে আসবে কি-না সেটা দেখার বিষয় নয়

নিউজ ডেস্ক:প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, ভোটাররা ভোট কেন্দ্রে আসবে কি আসবে না সেটা নির্বাচন কমিশনের দেখার বিষয় নয়। আমাদের দেখার বিষয় হলো ভোটের জন্য আমার কতটুকু পরিবেশ নিশ্চিত করতে পেরেছি। নির্বাচন কমিশন তার জায়গা থেকে শতভাগ নির্বাচনের পরিবেশ তৈরি করার জন্য সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। এতে কোনো ধরনের কমতি নেই ।

বৃহস্পতিবার বিকেলে ফেনী সার্কিট হাউজে উপজেলা নির্বাচন উপলক্ষে আইন-শৃঙ্খলা বাহিনী ও নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় উপস্থিত হয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

নির্বাচনে ভোটারদের কাঙ্ক্ষিত উপস্থিতি না থাকার বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার বলেন, বড় একটি রাজনৈতিক দল নির্বাচনে অংশ গ্রহণ না করায় ভোটারদের মধ্যে স্বতঃস্ফূর্ততার অভাব রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

আওয়ামী লীগের ভোটারাও কেন নির্বাচনে ভোট দিতে আসছে না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কে এম নুরুল হুদা বলেন, এটা তাদের রাজনৈতিক ব্যাপার, আমিতো আর আওয়ামী লীগ করি না।

নির্বাচনে নেতিবাচক দিক দিয়ে ফেনী বরাবরই দেশে আলোচিত হয়। এ নির্বাচনেও তেমন হবে কি-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ ব্যাপারে জেলা আইন-শৃঙ্খলা বাহিনীকে বলা হয়েছে সর্বাত্মক ভূমিকা পালন করতে এবং আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে। আশা করা যায় ইভিএমে ভোটে ফেনী ইতিবাচক আলোচনায় আসবে।

নির্বাচন কেন্দ্রে ভোটার উপস্থিতি বাড়াতে ভবিষ্যতে ভোটারদের কোনো ধরনের প্রণোদনা ব্যবস্থা রাখা হবে কি-না এমন প্রশ্নের জবাবে মৃদু হেসে প্রধান নির্বাচন কমিশনার বলেন, এ ধরনের কোনো পরিকল্পনা নেই।

এ সময় ফেনীর জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান, পুলিশ সুপার এস এম জাহাঙ্গীর আলম সরকার, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দেবময় দেওয়ান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) পিকেএম এনামুল করিম, সহকারী পুলিশ সুপার (ডিএসবি) মো. খালেদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার উক্য সিং, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো. রবিউল ইসলাম, ফেনী জেলা নির্বাচন কর্মকর্তা মো. নাছির উদ্দিন পাটোয়ারী, ফেনী সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আফরোজা পারভীনসহ ফেনীতে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Back to top button