জাতীয়

গণপূর্তের ৮ প্রকৌশলীর সম্পদ অনুসন্ধানে দুদক

নিজস্ব প্রতিবেদক: যুবলীগের কথিত নেতা ও বিতর্কিত ঠিকাদার গোলাম কিবরিয়া শামীম (জি কে শামীম) সিন্ডিকেটের সদস্য গণপূর্ত অধিদফতরের দুই অতিরিক্ত প্রধান প্রকৌশলী ড. মঈনুল ইসলাম ও মোসলেহ উদ্দীনসহ আট প্রকৌশলীর সম্পদ অনুসন্ধান করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এদের মধ্যে অধিদফতরের দুই অতিরিক্ত প্রধান প্রকৌশলীর বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের সুনির্দিষ্ট তথ্য পেয়েছে সংস্থাটি। অন্যদের বিরুদ্ধে পাওয়া অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। অন্য অভিযুক্তরা হলো- প্রকৌশলী আশরাফুল আলম, সামছুদ্দোহা, নজিবুর রহমান, আবুল খায়ের, শামীম আখতার ও শফিকুল আলম। দুদকের ঊর্ধ্বতন সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

দুদকের সূত্র জানায়, জি কে শামীমকে জিজ্ঞাসাবাদে ড. মঈনুল ও মোসলেহ উদ্দীনসহ আট প্রকৌশলীর বিষয়ে তথ্য পাওয়া গেছে।

এছাড়া, গণপূর্ত ঠিকাদার সমিতির পক্ষে গত ২০ নভেম্বর সোহেল রানা ও গণপূর্ত অধিদফতরের কর্মকর্তা-কর্মচারী ও ঠিকাদারদের পক্ষে গত ৫ ডিসেম্বর বদরুদ্দীন ওমর অতিরিক্ত প্রধান প্রকৌশলী ড. মঈনুল ও মোসলেহ উদ্দীনসহ আট প্রকৌশলীর বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতির অভিযোগ এনে রাজধানীর সেগুনবাগিচায় দুদক প্রধান কার্যালয়ে পৃথক অভিযোগ জমা দেন। অভিযোগে আট প্রকৌশলীর ছাত্রজীবন, রাজনৈতিক পরিচয় ও অর্থ-সম্পদের তথ্য উল্লেখ করা হয়েছে।

দুদক সূত্র জানায়, এরইমধ্যে ড. মঈনুল ও মোসলেহ উদ্দীনের বিরুদ্ধে ওঠা অভিযোগের বিষয়ে নিশ্চিত হয়েছে সংস্থাটি। যথেষ্ট নথিপত্রও পাওয়া গেছে। অন্যদের বিরুদ্ধে ওঠা অভিযোগের বিষয়ে নথিপত্র সংগ্রহের চেষ্টা চলছে। সরকারের বিভিন্ন দফতরে চিঠি পাঠিয়ে এ বিষয়ে শিগগিরই সহযোগিতা চাওয়া হবে বলেন জানায় দুদক।

Back to top button