ইসলামইসলাম শিক্ষাইসলামিক শিক্ষাজাতীয়

১ কোটি ২০ লাখ ডলার খরচে নির্মিত হচ্ছে সর্বাধুনিক মসজিদ

নিউজ ডেস্ক : কানাডার কিউবিক শহরের সান্টাফয়তে পুনঃনির্মাণ করা হচ্ছে একটি মসজিদ। আধুনিক শৈলিতে এ মসজিদ নির্মাণে ব্যয় হবে ১ কোটি ২০ লাখ ডলার।

২০১৭ সালে এক বন্দুকধারীর হামলায় মসজিদটি ক্ষতিগ্রস্ত হয়। মারা যায় ৬জন মুসল্লি। হামলার এ ঘটনায় আহত আরও ৫জন। চলতি বছরের জুনের শেষ দিকে মসজিদটির পুনঃনির্মাণ শেষ হবে বলে আশা করছেন মসজিদের ট্রাস্টি বোর্ড।

মসজিদের ট্রাস্টি বোর্ডের সাবেক প্রধান মুহাম্মাদ লোবেইদি বলেছেন, ‘কানাডার সান্টাফয়তে এ মসজিদটি ১ কোটি ২০ লাখ ডলারে পুনঃনির্মিত হবে। সর্বাধুনিক প্রযুক্তি নির্ভর মসজিদটি নির্মাণের খরচ বাংলাদেশি মুদ্রায় দাঁড়ায় ১০১ কোটি টাকা।

তিনি আরও বলেন, ‘মসজিদটি পুনর্গঠনের পর এটি মুসল্লিদের জন্য আরও নিরাপদ হয়ে ওঠবে। মুসল্লিরা নির্ভয়ে ভেতরেনামাজ আদায় করতে পারবে। মসজিদটি আগের চেয়ে আকারে বড় হবে।

গত ৩ বছর আগের হামলার কথা চিন্তা করেই মসজিদটিতে ইলেক্ট্রনিক অ্যাক্সেস কোড সংযুক্ত থাকবে। করা হচ্ছে আরো সর্বাধুনিক এবং নিরাপত্তা ব্যবস্থা। যাতে যে কেউ চাইলেই মসজিদে ঢুকতে না পারে। যদিও হামলার পরপরই মসজিদটিতে ইলেক্ট্রনিক অ্যাক্সেস কোড সংযুক্ত করা হয়েছিল। তবে হামলার ঘটনা ঘটার আগে মসজিদটি সবার জন্য উন্মুক্ত ছিল।

Back to top button
Close
Close