আইন-আদালত

পিকে হালদারকে নিয়ে ক্ষুব্ধ আদালত

নিজস্ব প্রতিবেদক: পিপলস লিজিং এর সাড়ে তিনহাজার কোটি টাকা পাচার ও পি কে হালদারকে পালাতে সহায়তা করে বাংলাদেশ ব্যাংকের একজন ডেপুটি গভর্নর। কোম্পানির অনিয়ম নিয়ে মামলার শুনানিতে একথা জানান অ্যাটর্নি জেনারেল। এ সময় আর্থিক খাত নিয়ে ক্ষোভ প্রকাশ করে দেশের সর্বোচ্চ আদালত বলে, চোখ বন্ধ করে বসে থাকতে পারেন না তারা।

ব্যাংক হিসাব জব্দ, পাসপোর্ট জব্দের আদেশের পর দেশত্যাগ করা ঠেকাতে চিঠিও দেয় স্বরাষ্ট্রমন্ত্রণালয় ও ইমিগ্রেশনে। তারপরও সাড়ে ৩ হাজার কোটি টাকা নিয়ে লাপাত্তা প্রশান্ত কুমার। গতকাল রোববার অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম সর্বোচ্চ আদালতকে জানালো, বাংলাদেশ ব্যাংকের একজন ডেপুটি গর্ভনরের সহায়তায় দেশ ছেড়েছে সে।

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, সাধারণভাবে যে বিনিয়োগকারীরা টাকা পয়সা রাখেন। এদের স্বার্থটা দেখা একান্ত দরকার। আমার প্রশ্ন, তারা কেন পিকে হালদারকে টাকা ধার দিয়েছিল।

দুদকের আইনজীবী অ্যাডভোকেট খুরশীদ আলম খান বলেন, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গর্ভনর লেভেলের মতো একজন কর্মকর্তা পিকে হালদারকে সহযোগিতা করেছে। এদিন শুনানিতে দেশের আর্থিক খাতের দুর্নীতি, অনিয়ম ও দুরাবস্থা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন আপিল বিভাগ। সমালোচনা করেন দুদকের ভূমিকার।

Back to top button