জাতীয়

আগামীকাল থেকে সেনা মোতায়েন

নিজস্ব প্রতিবেদক: কাফির বিশ্বের উপর গজবস্বরূপ করোনা হানা দিলেও বাংলাদেশী মিডিয়াগুলো করোনাকে মহামারী আখ্যায়িত করে অপপ্রচারের ফলে দেশব্যাপী আতঙ্কের সৃষ্টি হয়েছে। আর এই আতঙ্কে আতঙ্কগ্রস্থ হয়ে সরকারও জনবিরোধী নানা পদক্ষেপ গ্রহণ করছে। মসজিদে জামায়াত বন্ধসহ ওয়াজ মাহফিলে নিষেধাজ্ঞা জারী করেছে। পাশাপাশি অদৃশ্য লকডাউশের সৃষ্টি করেছে। এতে করে নিম্ন আয়ের মানুষেরা জীবিকা হারিয়ে বিপাকে পড়েছে।

এরই ধারাবাহিকতায় আগামীকাল থেকে সশস্ত্র বাহিনী মোতায়েন করা হচ্ছে। তারা মাঠ পর্যায়ের প্রশাসনের সঙ্গে সমন্বয় করে কাজ করবেন।

সোমবার বিকেলে সচিবালয়ে জরুরি সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান। প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসসহ বিভিন্ন মন্ত্রণালয়ের সচিবরা এতে উপস্থিত ছিলেন।

করোনার গুজবে এরই মধ্যে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। কড়াকড়ি আরোপ করা হয়েছে সভা-সমাবেশ ও গণজমায়েতের ওপর। চারটি দেশ ও অঞ্চল ছাড়া সব দেশ থেকেই যাত্রী আসা বন্ধ করে দেয়া হয়েছে। বন্ধ করে দেয়া হয়েছে দেশের সব বিপণিবিতান। এছাড়া মুলতবি করা হয়েছে জামিন ও গুরুত্বপূর্ণ বিষয়াদি ছাড়া নিম্ন আদালতের বিচারিক কাজ। এমনকি মাদারীপুরের শিবচর উপজেলাকে লকডাউনও ঘোষণা করা হয়েছে।

Back to top button
Close
Close