জাতীয়

অন্যান্য দেশ থেকে বাংলাদেশ অনেক ভালো আছে -স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: অন্যান্য দেশ থেকে বাংলাদেশের করোনা পরিস্থিতি ভালো রয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। সোমবার সচিবালয়ে নিজ দফতরে এ বিষয়টি জানান মন্ত্রী।

তিনি বলেন, সারাদেশে এখন পর্যন্ত সেলফ কোয়ারেন্টাইনে রয়েছেন ১৮ হাজারের মতো। তাই এটা নিয়ে চিন্তা করার কিছু নেই।
করোনো শনাক্তকরণ কিট বা সরঞ্জামের বিষয়ে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, এক লাখ কিট আমাদের হাতে আছে। এ বিষয় নিয়ে মানুষকে আতঙ্কিত করা ঠিক হবে না।

মন্ত্রী জানান, অন্যান্য দেশের চেয়ে বাংলাদেশের অবস্থা অনেক ভালো। আমরা যদি সেফল কোয়ারেন্টাইন বা প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন যথাযথভাবে নিতে পারি তাহলে ভয়ের কিছু নেই, করোনা ছড়াবে না।

সরকারের নেওয়া বিভিন্ন উদ্যোগের কথা জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা আগে থেকেই প্রস্তুতি নিয়েছি। জেলা পর্যায়ে ডিসি, এসপি, ইউনিয়ন পর্যায়ে চেয়ারম্যান, মেম্বর ও গ্রাম পুলিশ কাজ করছেন। সিটি করপোরেশনের মেয়র, কমিশনাররাও কাজ করছেন।

বিদেশফেরত ব্যক্তিদের বিষয়ে অসন্তোষ প্রকাশ করে মন্ত্রী বলেন, যারা বিদেশ থেকে এসেছেন, তারা পালিয়ে বেড়াচ্ছেন। জোর করে তাদের ধরে আনা হচ্ছে। কিন্তু তারা যদি নিজেরাই কোয়ারেন্টাইনে থাকেন তাহলে আমরা তাদের সেবা দিতে পারব, তাদের পরিবারকেও রক্ষা করতে পারব। কিন্তু পালিয়ে বেড়ালে কোনোটাই সম্ভব নয়।

Back to top button
Close
Close