জাতীয়

গরুর কলিজা রক্তে ডুবিয়ে ওজন বাড়ানোর চেষ্টা!

চট্টগ্রাম সংবাদদাতা: নগরের বেপারীপাড়া বাজারে গরুর কলিজা রক্তে ডুবিয়ে ওজন বাড়ানোর অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল বুধবার (১৩ মে) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বাজার তদারকি অভিযানে এ জরিমানা করা হয়।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সহায়তায় পরিচালিত এ অভিযানে অধিদফতরের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার, পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান নেতৃত্ব দেন।
অভিযানে পশ্চিম বেপারীপাড়ার আল্লাহর দান স্টোরকে নিত্যপণ্যের মূল্যতালিকা প্রদর্শন না করায় ২ হাজার, একই এলাকার বিসমিল্লাহ স্টোরকে অননুমোদিত ইউনানি ওষুধ বিক্রি ও মূল্য তালিকা প্রদর্শন না করায় ১০ হাজার টাকা জরিমানাসহ বর্ণিত ওষুধ ধ্বংস করা হয়।

কাজীর দেউড়ি এলাকার ফায়েজ স্টোরকে মূল্য তালিকা প্রদর্শন না করায় ৩ হাজার, ফয়েজ ডিপার্টমেন্টাল স্টোরকে মেয়াদোত্তীর্ণ কোমলপানীয় সংরক্ষণ করায় ৫ হাজার টাকা জরিমানাসহ ৭ বোতল কোমলপানীয় ধ্বংস করা হয়।
বন্দর থানা এলাকায় হালনাগাদ মূল্য তালিকা প্রদর্শন না করায় খাজা স্টোর, এনাম স্টোর, আমানত শাহ স্টোর ও এসএম টেডার্সকে ১ হাজার টাকা করে জরিমানাসহ সতর্ক করা হয়।

অভিযানকালে হ্যান্ডমাইকে কোনো বিক্রেতা যদি বেশি দামে পণ্য বা ওষুধ বিক্রি করে বা বিক্রির প্রস্তাব করে তবে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের হটলাইন নম্বরে (১৬১২১) অভিযোগ জানাতে বা তথ্য দিতে অনুরোধ করেন অধিদফতরের কর্মকর্তারা।

Back to top button
Close
Close