জাতীয়

বেড়িবাঁধ মেরামতে ১০০ কোটি টাকার প্রকল্প

নিজস্ব প্রতিবেদক: ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ টেকসই করার লক্ষ্যে ১০০ কোটি টাকার প্রকল্প হাতে নেয়া হচ্ছে বলে জানিয়েছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।

গতকাল বৃহস্পতিবার সাতক্ষীরার সদর উপজেলার হাড়াদ্দাহ, শ্যামনগরের তাতিনাখালী, কামালখাটি; আশাশুনি উপজেলার হাজরাখালী, দয়ালঘাট,পদ্মপুকুর ও খুলনার কয়রা উপজেলার মদিনাবাদ এলাকা স্পিডবোটযোগে পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

প্রতিমন্ত্রী জাহিদ ফারুক আরো বলেন, ‘প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা অর্থনৈতিভাবে সফল। তাই জনবান্ধব প্রকল্প হাতে নিতে পারছি যাতে আগামীতে এমন জনদুর্ভোগ না হয়। বাঁধ শক্তিশালীকরণ ও ক্ষয়ক্ষতি এড়াতে বেশি করে বৃক্ষরোপণ করতে হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, এর আগে গত ২৭ মে বুধবার প্রতিমন্ত্রী জাহিদ ফারুক পিরোজপুর জেলার মঠবাড়িয়া, ভোলামারা, দক্ষিণ বড়মাছুয়া এবং খেজুরবাড়িয়া পরিদর্শন করেন।

প্রসঙ্গত, খুলনার কয়রা, দাকোপ এবং সাতক্ষীরার শ্যামনগর ও আশাশুনি উপজেলায় আনুমানিক ১৭০ জায়গায় প্রায় ৯৯টি বাঁধ ক্ষতিগ্রস্ত হয়েছে। শুধুমাত্র উপকূলাঞ্চলের সমস্যা নিরসনের জন্য মন্ত্রণালয়ে ৩ হাজার ১০০ কোটি টাকার প্রকল্প আছে যা পরিকল্পনা মন্ত্রণালয়ে আছে।

Back to top button
Close
Close