জাতীয়

প্রচারপত্র বিতরণকালে হিযবুত তাহরিরের ৬ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : অনলাইন সম্মেলনের প্রচারপত্র বিলির সময় নিষিদ্ধ সন্ত্রাসী সংগঠন হিযবুত তাহরিরের ছয় সদস্যকে গ্রেফতার করেছে অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)।

শুক্রবার (১৬ অক্টোবর) রাজধানীর নর্দ্দা, ভাটারা ও বসুন্ধরা আবাসিক এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। অন্যদিকে আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে এটিইউ।

গ্রেফতাররা হলেন-মো. সোহেল (২৯), নুর মোহাম্মদ ওরফে অরুণ ওরফে নুর (৩০), ইব্রাহিম খলিল উল্লাহ (২১), অর্ণব হাসান (২১), সাইফুর রহমান বাবর (৩০) এবং নূর মোহাম্মদ শাকিল (২৬)।

গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ৯টি মোবাইলসহ অনলাইন সম্মেলনের ২৬টি পোস্টার জব্দ করা হয়।

অ্যান্টি টেররিজম ইউনিটের মিডিয়া উইংয়ের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসলাম খান স্বাক্ষরিত এক বার্তায় এ তথ্য জানানো হয়।

গ্রেফতার সদস্যরা খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে দীর্ঘদিন ধরে প্রচারণাসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র করে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিলেন।

অপর অভিযানে বৃহস্পতিবার (১৫ অক্টোবর) দিবাগত রাত সাড়ে ১০টার দিকে অনলাইনে উগ্রবাদ প্রচার ও প্রধানমন্ত্রীকে নিয়ে অপপ্রচারের অভিযোগে রাজধানীর গাবতলী বাসস্ট্যান্ড এলাকা থেকে মো. সোহেল রানা ওরফে সাইদুল ইসলাম সোহেল (২৬) নামের আনসারুল্লাহ বাংলা টিমের এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে বিভিন্ন উগ্রবাদী ও উস্কানিমূলক কনটেন্ট উদ্ধার করা হয়।

গ্রেফতারদের বিরুদ্ধে ভাটারা থানায় ও দারুস সালাম থানায় সন্ত্রাসবিরোধী আইনে দুটি পৃথক মামলা দায়ের করা হয়েছে।

Back to top button
Close
Close