আন্তর্জাতিক

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৭৫ লাখ

আন্তার্জাতিক ডেস্ক: ভারতে করোনা আক্রান্ত ৭৫ লাখ ছাড়িয়ে গেছে। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ভারতে মোট আক্রান্তের সংখ্যা ৫৫ হাজার ৭২২ এবং মারা গেছে ৫৭৯ জন।

সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা মোট ৭৫ লাখ ৫০ হাজার ২৭৩। অপরদিকে, এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১ লাখ ১৪ হাজার ৬১০ জনের। ভারতে বর্তমানে অ্যাক্টিভ রোগীর সংখ্যা ৭ লাখ ৭২ হাজার ৫৫।

ভারতে এখন পর্যন্ত করোনা আক্রান্তের শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। প্রথম থেকেই মহারাষ্ট্রে করোনায় আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি। মহারাষ্ট্রের অন্যতম করোনা হটস্পট হচ্ছে মুম্বাই এবং পুণে। দ্বিতীয় অবস্থানে রয়েছে অন্ধ্রপ্রদেশ। এরপরেই কর্নাটক, তামিলনাড়ু, উত্তরপ্রদেশ রাজধানী দিল্লি। দেশের মোট আক্রান্তের অধিকাংশই এই ৬ রাজ্যে।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় প্রায় সাড়ে ৮ লাখ নমুনা পরীক্ষা করা হয়েছে। করোনা আক্রান্তের শীর্ষে থাকা মহারাষ্ট্রে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১৬ লাখ। দেশটিতে দৈনিক আক্রান্ত প্রায় ৯ হাজার। অপরদিকে, কেরালা ও কর্নাটকে দৈনিক প্রায় ৭ হাজার। গত ২ সপ্তাহ ধরে পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে।

Back to top button