অন্যরকমপাঁচমিশালি

এক চার্জে ২১০ কিলোমিটার

নিউজ ডেস্ক: ছোট-মাঝারি ব্যবসায়ীদের কথা ভেবে নতুন কয়েকটি ইলেকট্রিক স্কুটার নিয়ে এসেছে অন্যতম বৃহত্তম ইলেকট্রিক টু-হুইলার কোম্পানি হিরো ইলেকট্রিক। সম্প্রতি সিটি স্পিড পোর্টফোলিওতে এইচএক্স সিরিজের তিনটি স্কুটারের মডেলের কথা ঘোষণা করেছে এ গাড়ি প্রস্তুতকারী সংস্থা।

আর এই স্কুটারগুলো হলো অপটিমা-এইচএক্স, এনওয়াইএক্স-এইচএক্স ও ফোটন-এইচএক্স। সেই সূত্র ধরে এনওয়াইএক্স-এইচএক্স স্কুটারের দাম প্রকাশ করা হয়েছে। ৬৪ হাজার ৬৪০ টাকায় এ স্কুটার পাওয়া যাবে বলে গাড়ি প্রস্তুতকারী সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে। প্রতিবার চার্জে সর্বোচ্চ ২১০ কিলোমিটার পর্যন্ত সেবা দিতে সক্ষম এ স্কুটার।

ব্যবসার প্রয়োজনে এ স্কুটারগুলোতে একাধিক ফিচার বা অ্যাপ্লিকেশন কাস্টমাইজ করা যাবে। এর মডিউলার ব্যাটারি সিস্টেম আপনাকে বাড়তি সুবিধা দেবে। এই স্কুটারে ভার বহনের ক্ষেত্রেও একাধিক সুবিধা রয়েছে। এর ফলে যারা স্কুটারে করে এক জায়গা থেকে অন্যত্র পণ্য সরবরাহ করেন, তারা অনেকটাই সুবিধা পাবেন।

কোম্পানিটির পক্ষ থেকে জানানো হয়েছে, এ ইলেকট্রিক স্কুটারে ব্লুটুথ ইন্টারফেসের জন্য চার ধরনের অন ডিমান্ড স্মার্ট কানেক্টিভিটির ব্যবস্থা করা হয়েছে, যাতে যাবতীয় কাজ অত্যাধুনিক প্রযুক্তির হাত ধরে খুব সহজেই সম্পন্ন করা যেতে পারে।

এ বিষয়ে হিরো ইলেকট্রিকের প্রধান নির্বাহী সোহিন্দর গিল জানিয়েছেন, প্রতিটি ছোটখাটো ব্যবসাতেই একটি সুনির্দিষ্ট পরিবহনের প্রয়োজনীয়তা রয়েছে। বর্তমানে গ্রাহকের ক্রমবর্ধমান চাহিদার বিষয়টিও মাথায় রাখতে হয় ছোট-মাঝারি ব্যবসায়ীদের। এ পরিস্থিতিতে নতুন এনওয়াইএক্স-এইচএক্স সিরিজের গাড়ি অনেকটাই ফ্লেক্সিবল, মডিউলার ও ভার্সাটাইল, যা গ্রাহকের চাহিদা পূরণ করতে সক্ষম।

স্কুটারটির লো রানিং কস্ট, হাই লোড-ক্যারিং ক্যাপাবিলিটি, ইন্টারসিটি রেঞ্জ আপনার নজর কাড়বে। রয়েছে স্মার্ট কানেক্টিভিটি ফিচারও। স্বল্প ব্যাটারি খরচায় পর্যাপ্ত পিক-আপ দিতে সক্ষম হবে এ বাইক। সর্বোপরি ক্রমবর্ধমান পরিবেশ দূষণ রোধে ভূমিকা নিতে পারবে এ ছোট-মাঝারি ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো।

Back to top button
Close
Close