অন্যরকমপাঁচমিশালি

সাড়ে ১৮ কেজি ওজনের বোয়াল!

রাজবাড়ি সংবাদদাতা: পদ্মা নদীতে শখের বশে বড়শি ফেলে বড় একটি বোয়াল মাছ পেয়েছেন শৌখিন মৎস্য শিকারি আবু সাইদ। গতকাল মঙ্গলবার সকালে পাবনার নটাখোলা এলাকায় তাঁর বড়শিতে বোয়াল মাছটি ধরা পড়ে। মাছটির ওজন সাড়ে ১৮ কেজি। আবু সাইদ রাজবাড়ীর গোয়ালন্দ পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। তিনি একটি বেসরকারি প্রতিষ্ঠানের পণ্যবাহী কার্গো জাহাজে চাকরি করেন।

আবু সাইদ বলেন, তাঁদের জাহাজটি গত সোমবার পাবনার নটাখোলা এলাকার পদ্মা নদীতে ডুবোচরে আটকা পড়ে। সেখানে দীর্ঘ সময় অলস বসে থেকে একপর্যায়ে রাতে পদ্মায় বড়শি ফেলেন। সারা রাত বড়শিতে কোনো সাড়া পাননি। তবে গতকাল সকাল ১০টার দিকে বড়শিতে জোরে টান লাগে। বুঝতে পারেন বড়শিতে বড় কোনো মাছ আটকা পড়েছে। পরে বড়শি টেনে তুলতেই দেখতে পান বড় একটি বোয়াল মাছ। এরপর মাছটি জাহাজেই ওজন দিয়ে দেখেন সাড়ে ১৮ কেজি।

মাছ নিয়ে নটাখোলা থেকে নিজ বাড়ি গোয়ালন্দ বাসস্ট্যান্ড এলাকায় ফেরেন আবু সাইদ। এ সময় মাছটি একনজর দেখার জন্য বাড়িতে উৎসুক মানুষের ভিড় জমে। আবু সাইদ বলেন, আমি শৌখিন মাছ শিকারি। দীর্ঘদিন ধরে নদীতে বড়শি দিয়ে মাছ শিকার করি। কিন্তু এত বড় মাছ কখনো পাইনি। মাছটি পেয়ে আমি খুবই আনন্দিত। মাছটি কেটে পরিবার ও আত্মীয়স্বজন নিয়ে তৃপ্তি করে খাব।

Back to top button