জাতীয়

ভোক্তাবিরোধী কর্মকান্ড

৮০ প্রতিষ্ঠানকে ৬ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক: ফার্মেসীসহ, নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজারে অভিযান পরিচালনা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ সময় ভোক্তা স্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে জড়িত থাকার অপরাধে ৮০টি প্রতিষ্ঠানকে প্রায় ৬ লাখ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। অধিদফতর সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. জাফর উদ্দীনের পরামর্শ এবং অধিদফতরের মহাপরিচালক প্রদত্ত ক্ষমতাবলে ঢাকা মহানগরীর বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মাসুম আরেফিন, বিকাশ, ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার ম-ল। এছাড়া ঢাকার বাইরে বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালকের নেতৃত্বে বিভিন্ন বাজারে তদারকি ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

বাজার তদারকিকালে আলু, চাল, পেঁয়াজ, ভোজ্য তেল, আদাসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় পণ্য যৌক্তিক মূল্যে বিক্রয় হচ্ছে কিনা তা মনিটরিং করা হয়। এ সময় মূল্য তালিকার সঙ্গে বিক্রয় রশিদের গরমিল, পণ্যের ক্রয় রসিদ সংরক্ষণ না করা, অনিবন্ধিত-মেয়াদ উত্তীর্ণ পণ্য রাখা, ওজনে কারচুপিসহ ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে সারাদেশ মোট ৮০টি প্রতিষ্ঠানকে ৫ লাখ ৯৬ হাজার ৫০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

Back to top button