জাতীয়

চট্টগ্রাম বন্দর নিয়ে বাংলাদেশ স্বপ্ন দেখছে: তাজুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক: স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, চট্টগ্রাম বন্দরের নিয়ে বাংলাদেশ স্বপ্ন দেখছে। সেই স্বপ্ন বাস্তবায়ন হচ্ছে।

চট্টগ্রামের উন্নয়নে সরকার এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত আন্তরিক বলে উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘সবার অংশগ্রহণের মাধ্যমেই উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী প্রকল্পে অর্থবরাদ্দ দিতে রাজি, যদি সেই অর্থ যথাযথভাবে কাজে লাগে। সবার অংশগ্রহণ ও সহযোগিতার মাধ্যমে যথাযথভাবে প্রকল্প বাস্তবায়ন করা হলে আমরা টাকা দিতে রাজি।’

শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম রেডিসন ব্লু বে ভিউয়ের মেজবান হলে চট্টগ্রামে ওয়াসার পতেঙ্গা বুষ্টিং পাম্প স্টেশনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে স্থানীয় সরকারমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘চট্টগ্রাম বন্দর আমাদের গর্বের জায়গা। কিন্তু এলোমেলোভাবে বন্দরের জায়গা লিজ দিয়ে দেওয়া হচ্ছে। এর ফলে নদীর পাশে কারখানা গড়ে উঠছে।’

এ ধরনের কাজকে কোনোভাবেই সমর্থন করা যায় না উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘এসব কর্মকাণ্ডের বিরুদ্ধে আওয়াজ তুলতে হবে।’

চট্টগ্রাম ওয়াসার বোর্ড চেয়ারম্যান ড. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন— চট্টগ্রাম সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী, শামসুল হক চৌধুরী এমপি, মোছলেম উদ্দিন আহাম্মদ এমপি, নজরুল ইসলাম এমপি, আবু রেজা মোহাম্মদ নদভী এমপি, চট্টগ্রাম নগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হাসিনা মহিউদ্দিন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে ওয়াসা প্রকল্পের বিস্তারিত উপস্থাপন করেন চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মোহাম্মদ ফজলুল্লাহ।

ওয়াসা চেয়ারম্যান জানান, চট্টগ্রাম ওয়াসার বাস্তবায়নাধীন চট্টগ্রাম পানি সরবরাহ উন্নয়ন ও স্যানিটেশন প্রকল্পের আওতায় পতেঙ্গা বুষ্টিং পাম্প স্টেশনটি নির্মিত হয়েছে। এই প্রকল্পের ফলে পানি ও স্যানিটেশন সমস্যা থেকে মুক্তি পাবে চট্টগ্রাম নগরীর বিপুল জনগোষ্ঠী।

Back to top button