জাতীয়

লঞ্চ চালুর দাবিতে নৌযান শ্রমিকদের বিক্ষোভ

ভোলা প্রতিনিধি: স্বাস্থ্যবিধি মেনে লঞ্চ চালুর দাবিতে বিক্ষোভ সমাবেশ এবং জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও নৌ-পরিবহন প্রতিমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছেন নৌ শ্রমিকরা।

মঙ্গলবার (১৮ মে) সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের আয়োজনে ‘গরিব মারার লকডাউন মানি না মানবো না, অবিলম্বে লঞ্চ চালু করতে হবে, করে দিন’ স্লোগান নিয়ে ভোলার নৌ শ্রমিকরা সদরের খেয়াঘাট থেকে বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ করে। পরে লঞ্চ চালুর দাবিতে জেলা প্রশাসক মো. তৌফিক ই-লাহী চৌধুরীর মাধ্যমে প্রধানমন্ত্রী ও নৌ-পরিবহন প্রতিমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন তারা।

বিক্ষোভ সমাবেশে বক্তরা বলেন, লকডাউনে লঞ্চ বন্ধ থাকায় নৌযান শ্রমিকরা মানবেতর জীবন-যাপন করছেন। এছাড়া বিকল্প উপায়ে যাতায়াতে যাত্রীদের ভোগান্তি এবং স্বাস্থ্যবিধিও উপেক্ষিত হচ্ছে।

তারা আরও বলেন, লঞ্চ ছাড়া সব কিছুই চলছে। আমরা স্বাস্থ্যবিধি এবং সব ধরনের শর্ত মেনে লঞ্চ চালাতে চাই।

সমাবেশে বক্তব্য রাখেন ভোলা-ঢাকা রুটের লঞ্চ এম ভি কর্ণফুলী-১৩ এর মাস্টার আব্দুর রউফ হাওলাদার, এম ভি কর্ণফুলী-১০ এর মাস্টার মো. শহিদুল শেখ, এম ভি ক্রিস্টান ক্রুজ-এর মাস্টার আবুল কালাম প্রমুখ। এ সময় দেড় শতাধিক নৌ-যান শ্রমিক উপস্থিত ছিলেন।

Back to top button