জাতীয়

অর্থনীতির ইতিবাচক ধারা অব্যাহত রয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: করোনা পরিস্থিতি সত্ত্বে বাংলাদেশ অর্থনীতিতে তার ইতিবাচক ধারা অব্যাহত রাখতে পেরেছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

রোববার (১২ সেপ্টেম্বর) পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেনের সঙ্গে ঢাকা চেম্বারের সভাপতি রিজওয়ান রাহমান সাক্ষাৎ করেন। এ সময় ড. মোমেন এ কথা বলেন।

সোমবার (১৩ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ঢাকা চেম্বার এ তথ্য জানায়। ড. মোমেন বলেন, ‘ব্যবসা-বাণিজ্যের পরিবেশ বাংলাদেশে এখন যে কোনো সময়ের তুলনায় অনেক বেশি ভালো। শুধুমাত্র বিদেশি উদ্যোক্তারাই নন, বরং বিদেশে বসবাসকারী বাংলাদেশিরাও দেশে বিনিয়োগে আগ্রহী।’

এ সময় মন্ত্রী আগামী ২৬ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া সাত দিনব্যাপী আন্তর্জাতিক ভার্চুয়াল বাণিজ্য সম্মেলন ‘বাংলাদেশ ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট সামিট’ আয়োজনে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, কোভিডের কারণে বিশ্বে যখন কোনো সম্মেলন সশরীরে উপস্থিতির মাধ্যমে হচ্ছে না, তখন বাংলাদেশের অপার সম্ভাবনাকে এতগুলো দেশের মাঝে ভার্চুয়ালি তুলে ধরার উদ্যোগ সত্যিই প্রশংসনীয়।

বাণিজ্য সম্মেলনটি বাণিজ্য মন্ত্রণালয় ও ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি যৌথভাবে আগামী ২৬ অক্টোবর থেকে ১ নভেম্বর পর্যন্ত আয়োজন করতে যাচ্ছে।

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী বর্ণাঢ্য ও যথাযথ মর্যাদার সঙ্গে উদযাপনের অংশ হিসেবে বাণিজ্য মন্ত্রণালয় ও ঢাকা চেম্বার যৌথভাবে সাত দিনব্যাপী এ সম্মেলন আয়োজনের উদ্যোগ নিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৬ অক্টোবর সম্মেলনের উদ্বোধন করবেন।

Back to top button