জাতীয়

‘ঘুষের ভাগবাটোয়ারার জন্য শিক্ষা কর্মকর্তার মতবিনিময় সভা’

পটুয়াখালী সংবাদাদাতা: অনিয়ম ধামাচাপা দিতে পটুয়াখালীর দশমিনায় ঘুষের ভাগবাটোয়ারার জন্য উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রুহুল-আমীন একটি মতবিনিময় সভা করেছেন। এ ঘটনায় এলাকায় তোলপাড় চলছে।

গত মঙ্গলবার বেলা ১১টায় উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান, শিক্ষা কর্মকর্তা ও সাংবাদিকদের নিয়ে ঘুষ ভাগাভাগির মতবিনিময় সভা হয়। কর্মকা-ের খবরে আলোচনা-সমালোচনার ঝড় বইছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, চলতি অর্থবছরে উপজেলার ৬৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্ষুদ্র মেরামতের জন্য এক কোটি ৩২ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়। কাজ না করে অনৈতিক সুবিধার জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পিইডিপি-৪ কর্মসূচির এসব টাকা ফেরত যাওয়ার আশঙ্কায় ভুয়া বিল-ভাউচারের মাধ্যমে মেরামতের বরাদ্দের সমুদয় অর্থ নিয়মনীতি লঙ্ঘন করে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার হিসাবে রাখা হয়েছে।

১০ জুলাই গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে পৃথক দুটি তদন্ত সম্পন্ন হয়। এসব অনিয়ম ধামাচাপা দিতে ও ঝুটঝামেলা এড়াতে মঙ্গলবার উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রুহুল-আমীন ঘুষ ভাগভাটোয়ারার জন্য নিজ কক্ষে মতবিনিময় সভার আয়োজন করেন।

এ বিষয় পটুয়াখালী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ সাইয়াদুজ্জামান বলেন, তাকে (রুহুল-আমীন) বলে দিয়েছি কারও কাছ থেকে কোনো টাকা-পয়সা আদায় করবেন না ও কাউকে কোনো টাকা-পয়সা দেবেন না।

Back to top button