জাতীয়

৪০ ঘণ্টা পরও গুলিবিদ্ধ যুবকের মরদেহ ফেরত দেয়নি বিএসএফ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সীমান্তে গুলিবিদ্ধ হয়ে নিহত হওয়ার ৪০ ঘণ্টা পরও বাংলাদেশি যুবকের মরদেহ ফেরত দেয়নি ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

নিহত যুবকের নাম মো. ইব্রাহিম হোসেন। তিনি উপজেলার শাহবাজপুরের ঢুলিপাড়া গ্রামের আবু তাহের দুঃখ আলীর ছেলে। মঙ্গলবার (২১ ডিসেম্বর) দিনগত রাত ২টার দিকে বিএসএফের গুলিতে নিহত হন ইব্রাহিম।

নিহতের চাচাতো ভাই শরিফুল ইসলাম বলেন, ‘নিহত হওয়ার একদিন পার হয়ে গেলেও মরদেহ ফেরত দিচ্ছে না বিএসএফ। বিজিবির সঙ্গে বারবার যোগাযোগ করেও কিছুই লাভ হচ্ছে না। গতকাল শুনলাম পতাকা বৈঠক করে মরদেহ ফেরত দেবে কিন্তু আজ তাও হয়নি।’

তিনি আরও বলেন, ইব্রাহিম পরিবারের কাউকে না জানিয়েই বাড়ি থেকে বের হয়েছিলেন। রাত দুইটার দিকে তাকে গুলি করার বিষয়টি জানতে পাই।

শাহবাজপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মেম্বার মুনিরুল ইসলাম বলেন, ‘বুধবার রাত ২টার দিকে আজমতপুর সীমান্ত ফাঁড়ি এলাকায় বিএসএফ সদস্যদের গুলিতে আহত হন ইব্রাহিম। পরে তারা চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে গেলে সেখানেই তার মৃত্যু হয়। তখন থেকেই স্বজনরা বিজিবির সঙ্গে যোগাযোগ রাখছেন। আমার জানামতে এখনও মরদেহ ফেরত পাননি তারা।’

চাঁপাইনবাবগঞ্জ ৫৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আমির হোসেন মোল্লা বলেন, আজমতপুর সীমান্ত পিলার ১৮২/১-এস ও ১৮২/২-এস এলাকায় মঙ্গলবার দিনগত রাত ২টার দিকে এ ঘটনা ঘটে। বিএসএফের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তারা গুলিতে নিহতের বিষয়টি স্বীকার করেছেন। মরদেহ ফেরতের জন্য যোগাযোগের চেষ্টা করা হচ্ছে।

Back to top button