জাতীয়

টিসিবির ফ্যামিলি কার্ডের দাবিতে অবস্থান

নিজস্ব প্রতিবেদক: টিসিবির ফ্যামিলি কার্ডের দাবিতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৫৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মীর হোসেনের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছেন স্থানীয় বাসিন্দারা।

গত জুমুয়াবার (২৫ মার্চ) রাজধানীর পূর্ব জুরাইন এলাকায় তারা এ কর্মসূচি পালন করেন। কর্মসূচিতে কয়েকশ’ মানুষ অংশগ্রহণ করেন।
কর্মসূচিতে বক্তারা বলেন, ঢাকা ও বরিশাল সিটি করপোরেশনের আওতাধীন এলাকা বাদে দেশব্যাপী এক কোটি নিম্নআয়ের পরিবারকে গত রবিবার থেকে সাশ্রয়ী মূল্যে টিসিবি পণ্য দিচ্ছে সরকার। এ জন্য সুবিধাভোগী পরিবারকে ফ্যামিলি কার্ড দেওয়া হয়েছে। এই কার্ডপ্রাপ্ত প্রতিটি পরিবার ১১০ টাকা দামে ২ লিটার সয়াবিন তেল, ৫৫ টাকা দামে ২ কেজি চিনি, ৬৫ টাকা দামে ২ কেজি মসুর ডাল ও ৫০ টাকা দামে ২ কেজি ছোলা পাবেন। রাজধানী ঢাকায় এই কার্ড চালুর দাবিতে আজ এ অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে।

সরেজমিনে দেখা যায়, জুমুয়াবার বেলা ১১টার পর থেকে বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড নিয়ে স্থানীয় বাসিন্দারা কাউন্সিলরের কার্যালয়ের সামনে অবস্থান করেন। এসময় তারা নিম্নআয়ের মানুষকে ফ্যামিলি কার্ড প্রদানের জন্য সরকারের প্রতি দাবি জানান।

কর্মসূচির অন্যতম উদ্যোক্তা স্থানীয় বাসিন্দা মিজানুর রহমান বলেন, সরকার সারাদেশের মানুষকে ফ্যামিলি কার্ড দেওয়ার উদ্যোগ নিলেও রাজধানী ঢাকা বঞ্চিত হচ্ছে। অথচ দেশের বিভিন্ন স্থান থেকে দরিদ্র মানুষগুলো কাজের সন্ধানে ঢাকায় এসেছেন। তাদের দিকে সরকারের বেশি নজর দেওয়ার কথা থাকলেও তা উল্টো হচ্ছে। ঢাকায় কার্ড দেওয়া হবে না, এটা হতে পারে না। কার্ড দেওয়ার পাশাপাশি টিসিবির ট্রাকের সংখ্যাও বাড়াতে হবে।

Back to top button