আইন-আদালত

রোববার থেকে সুপ্রিম কোর্টে কড়া নিরাপত্তা

নিউজ ডেস্ক: ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষ সুপ্রিম কোর্ট চত্বরে ছড়িয়ে পড়ার ঘটনায় রোববার থেকে ওই এলাকায় নিরাপত্তা জোরদারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে আইনজীবী ও বিচারপ্রার্থীদের নিরাপত্তা নিয়ে করা বৈঠকে করে সুপ্রিম কোর্ট প্রশাসন এ সিদ্ধান্ত নেয়। এতে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. বজলুর রহমান, পুলিশের রমনা অঞ্চলের ডিসি, আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রারসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

বৈঠকের পর আপিল বিভাগের রেজিস্ট্রার ও সুপ্রিম কোর্টের মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান জানান, বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী আগামী রোববার থেকে সুপ্রিম কোর্টের নিরাপত্তা জোরদার করা হবে। সুপ্রিম কোর্টের গেটগুলোতে আনাগোনা নিয়ন্ত্রণ করা হবে।

বিচারপ্রার্থী, আইনজীবীরা যাতে সুপ্রিম কোর্টে নির্বিঘ্নে, স্বাচ্ছন্দে থাকতে পারেন, সে বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে। আদালত অঙ্গনে যাতে কোনো বহিরাগত লোক ঢুকতে না পারে, সে ব্যবস্থা নিশ্চিত করা হবে।

বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদল ও ছাত্রলীগের নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সুপ্রিম কোর্ট এলাকা পর্যন্ত ছড়িয়ে পড়ে।

ছাত্রলীগের বিরুদ্ধে গাড়ি ভাঙচুরের অভিযোগ এনেছেন সু্প্রিম কোর্টের বিএনপিপন্থী আইনজীবী তৈমুর আলম খন্দকার।

এদিকে সুপ্রিম কোর্ট চত্বরে আশ্রয় নেওয়া জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের কর্মী নাহিদ চৌধুরী গুরুতর আহত হয়েছেন বলে ছাত্রদলের পক্ষ থেকে জানানো হয়েছে।

সুপ্রিম কোর্ট চত্বরে প্রবেশ করে ছাত্রদল কর্মীদেরকে মারধর করার প্রতিবাদে তাৎক্ষনিক মিছিল করেছেন বিএনপিপন্থী আইনজীবীরা।

Back to top button