জাতীয়

গবেষণায় কাট-কপি-পেস্ট বাদ দিতে হবে : বিএসএমএমইউ ভিসি

নিউজ ডেস্ক: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেছেন, আমাদের গবেষণা থেকে কাট-কপি-পেস্ট বিষয়টি বাদ দিতে হবে। এর জন্য মৌলিক গবেষণার দিকে জোর দিতে হবে। পুরোনো গবেষণা নয় বরং নতুন বিষয়ে গবেষণার দিকে আরও নজর দিতে হবে।

শনিবার (২৮ মে) বিশ্ববিদ্যালয়ের এ ব্লকের ডেন্টাল বিভাগের মিলনায়তনে বেসিক সাইন্স ও প্যারা ক্লিনিক সাইন্স অনুষদ আয়োজিত তিনদিন ব্যাপী ‘গবেষণা পদ্ধতি’ বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শারফুদ্দিন আহমেদ বলেন, সকল বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের গবেষণার কাজে আরও মনোযোগ দিতে হবে। তাদের আর্টিকেল আমাদের জার্নালে প্রকাশ করা হবে। যাদের রিসার্চ ভালো হবে তাদের প্রত্যেককে পুরস্কার দেওয়া হবে।

গবেষণার নানা দিক সম্পর্কে উপাচার্য বলেন, আমাদের এখানে নাসাভ্যাকের ট্রায়াল শুরু হয়েছে। নতুন নতুন গবেষণা আশা করি ইতিবাচক আরও ফল বয়ে আনবে। নতুন কিছু করা যায় কি না সে বিষয়ে আমাদের সবাইকে ভাবতে হবে।

সেমিনারে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বায়োকেমেস্ট্রি বিভাগের অধ্যাপক ডা. মো. মোজ্জামেল হক।

Back to top button