জাতীয়

এনবিআরের জন্য কেনা হচ্ছে ৬ কনটেইনার স্ক্যানার

নিউজ ডেস্ক: জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) বিভিন্ন কাস্টম হাউস ও দপ্তরের জন্য ছয়টি পূর্ণাঙ্গ কনটেইনার স্ক্যানার সিস্টেম কেনার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ জন্য ব্যয় হবে ৩২৭ কোটি ১ লাখ ২৪ হাজার ৩৬৫ টাকা।

বুধবার (২৩ নভেম্বর) অনুষ্ঠিত সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়েছে। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সভা শেষে অর্থ মন্ত্রণালয় থেকে জানানো হয়— অভ্যন্তরীণ সম্পদ বিভাগের অধীন এনবিআরের বিভিন্ন কাস্টম হাউস ও দপ্তরের জন্য ছয়টি পূর্ণাঙ্গ কনটেইনার স্ক্যানার সিস্টেম কেনার প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। নিউটেক কোম্পানি লিমিটেডের কাছ থেকে ৩২৭ কোটি ১ লাখ ২৪ হাজার ৩৬৫ টাকায় এ কনটেইনার স্ক্যানার সিস্টেম কেনা হবে।

অর্থ মন্ত্রণালয় জানায়— সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে পাঁচটি প্রস্তাব উপস্থাপন করা হয়। সবগুলো অনুমোদন দেওয়া হয়েছে। প্রস্তাবনাগুলোর মধ্যে শিল্প মন্ত্রণালয়ের তিনটি, কৃষি মন্ত্রণালয়ের একটি ও অভ্যন্তরীণ সম্পদ বিভাগের একটি প্রস্তাবনা রয়েছে।

সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদ দেওয়া পাঁচটি প্রস্তাবে মোট অর্থের পরিমাণ ১ হাজার ৩০৪ কোটি ১৩ লাখ ৩৭ হাজার ৬৫৩ টাকা। মোট অর্থায়নের মধ্যে সরকারের নিজস্ব তহবিল (জিওবি) থেকে ব্যয় হবে ৩২৭ কোটি ১ লাখ ২৪ হাজার ৩৬৫ টাকা এবং দেশীয় ব্যাংক ঋণ ৯৭৭ কোটি ১২ লাখ ১৩ হাজার ২৮৮ টাকা।

Back to top button