জাতীয়

আগের তুলনায় বাংলাদেশ ভালো আছে : পরিকল্পনামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, গত ১৫ থেকে ২০ বছরের তুলনায় বর্তমানে বাংলাদেশের আর্থিক সক্ষমতা অনেক বেড়েছে। বাংলাদেশ আগের চেয়ে ভালো আছে। প্রবীণ সেবায় আপনারা যা চাইছেন, তা করা সম্ভব হবে। তবে সরকার এখন কিছুটা চাপে আছে। আশা করি কয়েক মাসের মধ্যে সে চাপটা কমে যাবে।

বুধবার (৩০ নভেম্বর) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে শতভাগ পেনশন সমপর্ণকারী গ্রুপ আয়োজিত আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে ‘পরিবর্তিত বিশ্বে প্রবীণ ব্যক্তির সহনশীলতা’ বিষয়ক আলোচনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, আমি যখন অর্থ মন্ত্রণালয়ে ছিলাম, তখন সরকারি কর্মকর্তাদের পেনশনের বিষয় নিয়ে কাজ চলছিলো। কিন্তু হতাশার বিষয় হলো, অঙ্কের মারপ্যাঁচে পড়ে সেটা পিছিয়ে গেল। যে কয়টি সরকারের সঙ্গে আপনারা কাজ করেছেন, মানবতার দিক থেকে একটু স্বাচ্ছন্দ্যভাবে থাকার সুযোগ আপনাদের ছিলো।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী একজন কল্যাণকামী মানুষ। সরকারি চাকরি শেষে কর্মকর্তা-কর্মচারীরা যেন একটু আয়েশে থাকতে পারেন, সেজন্য বিভিন্ন উদ্যোগ তিনি নিয়েছেন। আপনাদের যে দাবিগুলো আছে, ক্যাবিনেট মিটিংয়ে আমি ব্যক্তিগতভাবে সেগুলো সমাধানের জন্য প্রধানমন্ত্রীর কাছে পেশ করবো। আশা করছি সেগুলো বাস্তবায়ন হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক চিফ হুইপ মো. আব্দুস শহীদ, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বাংলাদেশ অবসরপ্রাপ্ত সরকার কর্মচারী কল্যাণ সমিতির মহাসচিব আবু আলম মো. শহিদ খান প্রমুখ।

Back to top button