জাতীয়

গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সাংস্কৃতিক দলের মানববন্ধন

নিউজ ডেস্ক: গ্যাস,বিদ্যুৎ ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ এবং বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ সকল রাজবন্দীর নিঃশর্ত মুক্তির দাবিতে রাজধানীতে মানববন্ধন করেছে জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল।

আজ শুক্রবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধন হয়।

জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের সভাপতি হুমায়ুন কবির বেপারীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, তাঁতী দলের যুগ্ম আহবায়ক কাজী মনিরুজ্জামান মনির, সাংস্কৃতিক দলের ভারপ্রাপ্ত সেক্রেটারি এম কাদির নোমান, ওলামা দলের ক্বারী রফিকুল ইসলাম, সাংবাদিক পারভেজ পাটোয়ারী প্রমুখ।

বিএনপির কেন্দ্রীয় নেতা আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ বলেন, কিছুদিন আগে খুচরা পর্যায়ে বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে । এর আগে বাড়ানো হয়েছে পাইকারি পর্যায়ে। এবার বাড়ানো হলো গ্যাসের দাম। বৃহৎ, মাঝারি, ক্ষুদ্র ও কুটির শিল্পে ব্যবহৃত গ্যাসের দাম প্রায় ২০০ শতাংশ বাড়ানো হয়েছে। এমনিতেই রপ্তানি খাতসহ দেশের প্রায় সব শিল্প সংকটকাল অতিক্রম করছে। এর মধ্যে কোনো পক্ষের পরামর্শ তোয়াক্কা না করে সরকারের নির্বাহী আদেশে গ্যাসের মূল্যবৃদ্ধি দেশের সার্বিক অর্থনীতিকে আরও পর্যুদস্ত করবে।

তিনি শিল্প, বিদ্যুৎ ও বাণিজ্যিক খাতে গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্তের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তা প্রত্যাহারের দাবি জানান। একইসঙ্গে বেগম খালেদা জিয়া ও রুহুল কবির রিজভীসহ বিএনপি ও বিরোধী দলের গ্রেফতারকৃত সকল নেতাকর্মীর নিঃশর্ত মুক্তি দাবি করেন।

Back to top button