জাতীয়

রোমের উদ্দেশ্য প্রধানমন্ত্রী, দুবাই পৌঁছেছে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতালি ও ভ্যাটিক্যান সিটিতে চারদিনের সরকারি সফরে রোমের পথে আজ রবিবার বিকেলে পৌঁছেছে। প্রধানমন্ত্রী ও তার সফর সঙ্গীদের নিয়ে এ্যামিরেটস-এর একটি ফ্লাইট দুপুর ১টা ২৫ মিনিটে দুবাই আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে। ইউএইতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান বিমান বন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানায়। দুবাইয়ে দেড় ঘণ্টার যাত্রা বিরতির পরে স্থানীয় সময় বিকেল ৩টা ৫ মিনিটে রোমের উদ্দেশে দুবাই ত্যাগ করবে। এর আগে শেখ হাসিনা বাংলাদেশ সময় সকাল ১০টায় রোমের উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ত্যাগ করে।

শিল্পমন্ত্রী আমীর হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমদ, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, চিফ হুইপ এএসএম ফিরোজ এবং তিন বাহিনী প্রধানগণ প্রধানমন্ত্রীকে বিমানবন্দরে বিদায় জানায়।

প্রধানমন্ত্রীকে বহনকারী ফ্লাইট স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে রোমের লিউনার্দো দ্য-ভিঞ্চি মিউমিচিনো বিমান বন্দরে অবতরণ করবে। ইতালিতে বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার এবং ইফাদ-এর ভাইস প্রেসিডেন্ট ক্লদিয়া রিখতার বিমান বন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবে।

ইতালিতে প্রধানমন্ত্রী ইফাদের প্রেসিডেন্ট গিলবার্ট এফ হুয়াঙবো’র আমন্ত্রণে আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিল (আইএফএডি) পরিচালনা পরিষদের বার্ষিক সম্মেলনে যোগ দেবে।

পোপের আমন্ত্রণে শেখ হাসিনা ১২ ফেব্রুয়ারি হলি সি (ভ্যাটিক্যান সিটি) সফর করবে এবং এ সময় পোপ ও সেক্রেটারি স্টেট অব ভ্যাটিকান সিটি কার্ডিনাল পেইট্রো পারোলাইনের সঙ্গে বৈঠক করবে। প্রধানমন্ত্রী ১৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় দেশে ফিরবে।

Back to top button