জেলখানা আরামের জায়গা নয় : কাদের

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে ডিভিশনের চেয়েও বেশি সুযোগ-সুবিধা পাচ্ছে বলে মন্তব্য করেছে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ রোববার দুপুরে সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এসব কথা বলে।

রাজনীতির কারণে নিজের কারাবাসের স্মৃতিচারণ করে ওবায়দুল কাদের বলেছে, ‘জেলখানা আরামের জায়গা নয়, আমরাও জেল খেটেছি। আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া এক-এগারোর সময় কারাভোগ করেছে। ওইখানেও এসি ছিল না।’

ওবায়দুল কাদের আরো বলে, খালেদা জিয়ার ডিভিশনের বিষয়টি আদালতের সঙ্গে সম্পৃক্ত। তবে তিনি ডিভিশনের চেয়েও বেশি সুযোগ-সুবিধা পাচ্ছে।

গত বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন বিশেষ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান। রায় ঘোষণার পর পরই কড়া নিরাপত্তার মধ্যে সাবেক এই প্রধানমন্ত্রীকে পুরান ঢাকার পুরোনো কারাগারে নিয়ে যাওয়া হয়।

এর পর থেকেই বিএনপি নেতারা অভিযোগ করছিল যে, খালেদা জিয়াকে কারাগারে ডিভিশন বা প্রথম শ্রেণির বন্দির মর্যাদা দেওয়া হচ্ছে না। গতকাল শনিবারও গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলন থেকে এ অভিযোগ করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে আজ এই মন্তব্য করে ওবায়দুল কাদের। এ সময় ওবায়দুল কাদের সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলে, ডিভিশন পেলেও খুব সম্ভবত তিনি গৃহকর্মী রাখতে পারবে না।