রাজনীতি

পাঁচ বছর অপেক্ষা করার পরামর্শ ঐক্যফ্রন্টকে

নিউজ ডেস্ক : একাদশ জাতীয় সংসদ নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচনের জন্য জাতীয় ঐক্যফ্রন্টের দাবি নাকচ করে তাদের পাঁচ বছর অপেক্ষা করার পরামর্শ দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, পাঁচ বছর পর তাদের (জাতীয় ঐক্যফ্রন্ট) যেকোনো পরামর্শ হয়ত ভেবে দেখবে নির্বাচন কমিশন।

রোববার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সভা শেষে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেন এই বছরে সুষ্ঠু ভোট চেয়েছেন, এ সম্পর্কে জানতে চাইলে মাহবুব উল আলম হানিফ বলেন, ‘পরবর্তী জাতীয় সংসদ নির্বাচনও অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। তবে এজন্য পাঁচ বছর অপেক্ষা করতে হবে। যখন নির্ধারিত সময়ে নির্বাচন হবে তখন হয়ত নির্বাচন কমিশন ওনার পরামর্শ বিবেচনায় আনবে।’

তিনি বলেন, ‘কিন্তু সেই পর্যন্ত তাকে অপেক্ষা করতে হবে। এই মুহূর্তে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মেয়াদ পাঁচ বছর। এই সময়ের মধ্যে অপ্রয়োজনীয় কথাবার্তা বলে কোনো লাভ হবে না। এটা নিয়ে দেশবাসী কোনো কথা শুনতে চায় না। উনি মাঝে মধ্যে যে হুঙ্কার দেন… উনি বয়সের কারণে ভুলে গেলেও জাতি জানে, উনি কোনোদিন নির্বাচন করে জয়ী হতে পারেননি। উনি একবারই সংসদে এসেছেলেন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে। বঙ্গবন্ধু আসন ছেড়ে দিয়ে তাকে সংসদে এনেছিলেন। যিনি কখনো জনগণের আস্থা অর্জন করতে পারেননি, তার এই ধরনের কাগুজে হুঙ্কারে জনগণ কিছু মনে করে না।’

Back to top button