রাজনীতি

নেতাকর্মীদের তোপের মুখে ড. কামাল

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কথা বলে এবং জিয়াউর রহমানকে নিয়ে কোনো কথা না বলায় জাতীয় ঐক্যফ্যন্টের এক আলোচনা সভায় বিএনপির নেতাকর্মীদের তোপের মুখে পড়েছেন ফ্রন্টের অন্যতম নেতা ড. কামাল হোসেন। এ সময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও নেতাকর্মীদের থামাতে ব্যর্থ হন।

রোববার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে জাতীয় ঐক্যফ্রন্ট আয়োজিত এক আলোচনা সভায় সভাপতি হিসেবে বক্তব্য রাখছিলেন ড. কামাল। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভার বিষয়বস্তু ছিল অবিলম্বে খালেদা জিয়াসহ সকল বন্দির মুক্তি ও জাতীয় নির্বাচন ঘোষণা।

ড. কামাল হোসেন তার বক্তব্যে জাতীয় ঐক্যকে আরও সুদৃঢ় করার আশাবাদ প্রকাশ করে বলেন, ‘আমাদের দলীয় সংকীর্ণতার ঊর্ধ্বে থাকতে হবে। বঙ্গবন্ধু বিষয়ে বিতর্কের কোন অবকাশ নেই। উনি মর্যাদা নিয়ে এখনও আছেন এবং থাকবেন। উনাকে নিয়ে বিতর্ক থাকতে পারে না।

জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন বলেন, ‘জাতীয় ঐক্যফ্রন্টে ঐক্য আছে। এটাকে আরও সুসংগঠিত করতে হবে। আর ঐক্যকে সুসংগঠিত করে এখান থেকে যেসব দাবি উঠেছে সেগুলো আমরা অর্জন করবো।’

আলোচনা সভায় সভাপতির বক্তব্যের শুরুতে ড. কামাল হোসেন যখন বঙ্গবন্ধুকে নিয়ে বক্তব্য রাখছিলেন তখন দর্শক সারিতে নেতাকর্মীরা অসহিষ্ণুতা প্রকাশ করেন এবং শ্লোগান দিতে থাকেন। এ অবস্থায় ড. কামাল হোসেন বক্তব্য বন্ধ রেখে চুপ করে থাকেন। নেতাকর্মীরা দীর্ঘ সময় ধরে হট্টগোল করতে থাকায় তিনি কথা বলেননি। এ সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নেতাকর্মীদের থামানোর চেষ্টা করেন।কিন্তু তারপরও বেশ কিছুক্ষণ স্লোগান চলতে থাকে ও হট্টগোল হতে থাকে।

এক পর্যায়ে স্লোগান বন্ধ হলে ড. কামাল বলেন, ‘দলীয় দৃষ্টিভঙ্গি থেকে সবাইকে বের হয়ে আসতে হবে। এখানে সবাই বলেছেন, তাদেরকে (খালেদা জিয়াসহ রাজবন্দি) অন্যায়ভাবে বন্দি করে রাখা হয়েছে। আমিও তাদের মুক্তির ব্যাপারটি পুরোপুরি সমর্থন করি।

Back to top button