অর্থ-বাণিজ্য

দুই সপ্তাহে পেঁয়াজের দাম নামবে চল্লিশে!

নিউজ ডেস্ক : আগামী দুই সপ্তাহে পেঁয়াজের দাম ৪০ টাকায় নামবে বলে জানিয়েছেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মো. সেলিম হোসেন।

মঙ্গলবার সকালে চট্টগ্রাম জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পেঁয়াজ ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক শেষে এ ঘোষণা দেন তিনি।

উপসচিব সেলিম হোসেন বলেন, ‘মিসর থেকে পেঁয়াজ আমদানি হচ্ছে। ইতোমধ্যেই সেখান থেকে ৫০ হাজার টন পেঁয়াজ আমদানির ঘোষণা দিয়েছে এস আলম গ্রুপ, ৯ হাজার টন আনছে মেঘনা গ্রুপ। এছাড়া দেশি পেঁয়াজের মৌসুমও শুরু হবে শিগগিরই। তাই সংকট থাকবে না।‘

তিনি আরও বলেন, ‘বাজারে এখনও যথেষ্ট পেঁয়াজ মজুত আছে। তাই দাম বাড়ার আশঙ্কা নেই। দুই সপ্তাহের মধ্যে পেঁয়াজের দাম ৪০ টাকার মধ্যে নেমে আসবে।’

তবে ওই বৈঠকে অংশ নেয়া ব্যবসায়ীরা জানান, চলতি সপ্তাহেই খুচরা বাজারে ৯৫-১০০ টাকা এবং পাইকারিতে ৮০-৮৫ টাকায় পেঁয়াজ বিক্রি করা হবে।

খাতুনগঞ্জের হামিদুল্লাহ মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ইদ্রিস আলী জানান, আগামী দুই-তিন দিনের মধ্যে খুচরা পর্যায়ে পেঁয়াজ কেজিপ্রতি ৯৫-১০০ টাকার মধ্যে পাওয়া যাবে। এছাড়া খাতুনগঞ্জে পাইকারি বাজারে কেজিপ্রতি পেঁয়াজ ৮০-৮৫ টাকায় বিক্রি হবে।

ব্যবসায়ীদের সঙ্গে এ বৈঠকে অংশ নেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ইয়াসমিন পারভিন তিবরীজি, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপপরিচালক শাহিদা সুলতানা, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম ও ক্যাবের চট্টগ্রাম বিভাগীয় সভাপতি এসএম নাজের হোসাইন।

এদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, ব্যবসায়ীদের পক্ষ থেকে দেয়া ঘোষণার পরেও পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।

Related Articles

Back to top button
Close