জাতীয়

নব্য জেএমবির ৪ সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর পল্টনে বোমা বিস্ফোরণের ঘটনায় জড়িত সন্দেহে নব্য জেএমবির চার সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের ইনভেস্টিগেশন বিভাগ। গত বৃহস্পতিবার রাতে উত্তরার আজমপুর এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয় বলে কাউন্টার টেরোরিজম ইউনিটের উপ-কমিশনার সাইফুল ইসলাম জানিয়েছেন।

গত ২৪ জুলাই পল্টন এলাকায় বোমা বিস্ফোরণের ঘটনায় সংশ্লিষ্টতা থাকায় তাদেরকে গ্রেপ্তার করা হয়। এ নিয়ে বিস্ফোরণের ওই ঘটনায় মোট নয়জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে তিনি জানান। পল্টনে বোমা বিস্ফোরণের ঘটনায় জড়িত সন্দেহে গত ১১ অগাস্ট সিলেট থেকে নব্য জেএমবির পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছিল।

তাদের দেওয়া তথ্য অনুযায়ী এই চারজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান উপ-কমিশনার সাইফুল ইসলাম।
জিজ্ঞাসাবাদের জন্য তাদের রিমান্ডের আবেদন করা হয়েছে।

গত ২৫ জুলাই রাতে ঢাকার পল্টনে বঙ্গবন্ধু স্কয়ারের পাশে মোটর সাইকেল রেখে দায়িত্ব পালন করছিলেন ট্রাফিক পুলিশের একজন সার্জেন্ট। রাত পৌনে ৯টার দিকে মোটর সাইকেলের কাছে এসে তিনি দেখেন, একটি পলিথিন ব্যাগ ঝুলছে। ভেতরে ‘গ্রেনেড সদৃশ’ একটি বস্তু দেখে তিনি দ্রুত পুলিশ বক্সে খবর দেন। পরে ঢাকা মহানগর পুলিশের বোমা নিষ্ক্রিয়কারী দল গিয়ে ওই বোমা নিষ্ক্রিয় করে। তার একদিন আগে ২৪ জুলাই প্রায় একই সময়ে পল্টন মোড়ে কে বা কারা একটি বোমার বিস্ফোরণ ঘটায়। ওই ঘটনায় কেউ আহত হয়নি।

Back to top button