জাতীয়

পরিচয় গোপন করে সিম রেজিস্ট্রেশন করেছেন তারানা। হত্তা-কর্তাই যদি পরিচয় লুকান তাহলে ছবিতুলাসহ বায়েমেট্রিক পদ্ধতিতে সিম রিরেজিস্ট্রিল কি দরকার আছে?

নিজের পরিচয় গোপন করে দুইটি সিম বায়োমেট্রিক পদ্ধতিতে রি-রেজিস্ট্রেশন করেছেন টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।
আজ রোববার বিকেল ৪টা ২৮ মিনিটে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে তিনি এ কথা জানান।

Tarana_Sim-Registration_1-600x350
স্ট্যাটাসে তারানা বলেন, আমি আজ আমার নিজের দুইটি সিম বায়োমেট্রিক পদ্ধতিতে ভেরিফাইড করে রি-রেজিস্ট্রেরি করে নিলাম। আমি নিজের পরিচয় গোপন রেখেই অন্য সকল গ্রাহকদের সাথে এক কাতারে প্রায় ২০ মিনিট দাঁড়িয়ে থেকে সিম দুইটি রি-রেজিস্ট্রেশন করি।
তিনি আরও বলেন, আমি বাংলাদেশের একজন গর্বিত নাগরিক হিসেবে আমার দুইটি সিম আজ বায়োমেট্রিক্স পদ্ধতিতে ভেরিফিকেশন করে দুইটি সিমের মালিকানা স্বীকার করে নিলাম। আপনারাও আপনাদের স্ব স্ব সিম বায়োমেট্রিক্স পদ্ধতিতে ভেরিফিকেশন করে রি রেজিস্ট্রেশন করে নিন।
গত ২৪ এপ্রিল তারানা হালিম জানিয়েছিলেন, আগামী ৩০ এপ্রিলের মধ্যে মোবাইল সিমের বায়োমেট্রিক্স রেজিস্ট্রেশন সম্পন্ন করা না হলে সেইসব সিম পর্যায়ক্রমে বন্ধ করে দেওয়া হবে।
তারানা হালিম বলেন, গ্রাহকরা যদি নির্দিষ্ট সময়ের মধ্যে মোবাইল সিমের বায়োমেট্রিক্স রেজিস্ট্রেশন সম্পন্ন করতে না পারেন, তাহলে ৩০ এপ্রিলের পরে অনিবন্ধনকৃত সিমগুলো প্রথমে দুই-চার ঘণ্টার জন্য সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হবে। যাতে গ্রাহক তার মোবাইল সিমের বায়োমেট্রিক্স রেজিস্ট্রেশন সম্পন্ন করতে পারেন। এরপর পর্যায়ক্রমে অনিবন্ধিত সিমগুলো পুরোপুরি বন্ধ করে দেওয়া হবে।
সিমের বায়োমেট্রিক্স রেজিষ্ট্রেশনের তথ্য সম্পর্কিত এক প্রশ্নের জবাবে তারানা বলেছিলেন, বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধিত সিমের তথ্য এনআইডিতে যাচ্ছে। অন্য কোথাও সংরক্ষিত হচ্ছে না। এটি আমি, আপনারাসহ দেশের মানুষকে নিশ্চিত করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button