জাতীয়

গুলশান নিয়ে জাফরউল্লার বক্তব্য জঙ্গিবাদে মদদের শামিল

ঢাকা: রাজধানীর গুলশানের ঘটনা নিয়ে গণস্বাস্থ্য বোর্ডের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. জাফরউল্লার বক্তব্য জঙ্গিবাদে মদদের শামিল বলে মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

শনিবার (১৬ জুলাই) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে গুলশান হামলা মামলার সার্বিক বিষয় তুলে ধরতে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করে।

আছাদুজ্জামান মিয়া বলেন, মামলার সার্বিক অগ্রগতি ভালো। মূলত তদন্তে অনেক এগিয়েছি। তদন্তের খাতিরেই বিস্তারিত কিছু বলছি না এখনই। তবে পুলিশ নিয়ে কিছু মন্তব্য হচ্ছে, যা জঙ্গিবাদে মদদের শামিল। সম্প্রতি জাতীয় প্রেসক্লাবে এক গোলটেবিল বৈঠকে জাফরউল্লা চৌধুরী বলেছেন- বনানীর ওসি কেন গুলশানের ঘটনায় আগে গিয়েছে, আমি সে বিষয়টি স্পষ্ট করতে চাই। বনানীর ওসি সালাহ উদ্দিন দির্দেশনা অনুযায়ীই গিয়েছিলেন। ডিএমপি জানিয়েছিল জঙ্গি হামলা হয়েছে, পুলিশ ফোর্সকে যেখানে গিয়ে ঘিরে ফেলার নির্দেশনা দেওয়া হচ্ছে- ওসি সালাহ উদ্দিন সে হিসেবেই সেখানে যান।

ড. জাফরউল্লার বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত বলেও মত দেন কমিশনার।

আছাদুজ্জামান মিয়া বলেন, শুধু ১০-১২ জন জঙ্গি ধরেই জঙ্গিবাদ ধ্বংস হবে না। এর মূলোৎপাটন করতে হবে। তাই পুলিশ তথ্যভিত্তিক কাজ করছে। গুলশানে যারা হামলায় ছিলেন তারা সবাই বাংলাদেশি কিন্তু জাতীয় ও আন্তর্জাতিক চক্র এর সঙ্গে জড়িত বলে মনে করি।

সংবাদমাধ্যমে নিখোঁজদের ফিরে আসার আকুতি জানিয়ে ছবি প্রকাশিত হচ্ছে এ বিষয়ে তিনি বলেন, তাদের বিষয়ে এখনও তেমন আগ্রগতি না থাকলেও কাজ চলছে। আর সারা বাংলাদেশে কতজন নিখোঁজ সেটিও আমরা বের করার চেষ্টা করছি। মোট সংখ্যা এখনই বলা যাচ্ছে না। অনুসন্ধান করে দেখছি। তবে সব নিখোঁজ হলেই জঙ্গি নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button