দেশের সংবাদ

জাতীয় সংসদে ক্ষোভ প্রকাশ করেছেন সরকারি দলের সাংসদ শামীম ওসমান

ঢাকা: জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে বিশেষ অধিকার ক্ষুণ্নের নোটিশের জবাব না পেয়ে জাতীয় সংসদে ক্ষোভ প্রকাশ করেছেন সরকারি দলের সাংসদ শামীম ওসমান।

বৃহস্পতিবার জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে এই ক্ষোভ প্রকাশ করেন শামীম ওসমান। এক বছর আগে পত্রিকায় প্রকাশিত সংবাদের পরিপ্রেক্ষিতে একটি বিশেষ অধিকার ক্ষুণ্নের নোটিশ দিয়েছিলেন শামীম ওসমান। তিনি স্পিকারের কাছে জানতে চান তার সেই নোটিশের ভবিষ্যৎ কী।

গণমাধ্যমে প্রকাশিত সংবাদের ভিত্তিতে অধিকার ক্ষুন্নের নোটিশ দিয়েছেন এমপিরা। কিন্তু এসব নোটিশের বয়স ১ বছর পেরিয়ে গেলেও তার কোন প্রতিকার না মেলায় ক্ষোভ প্রকাশ করেছেন আওয়ামী লীগের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান।

Image result for সংসদ

বিশেষ অধিকার ক্ষুন্নের নোটিশের জবাব চেয়ে শামীম ওসমান বলেন, এক বছর আগে কিছু পত্রিকার নিউজের কারণে আমি একটা অধিকার ক্ষুন্নের নোটিশ দিয়েছিলাম। এক বছর পেরিয়ে গেছে আমি তার কোন রেজাল্ট পাইনি। তিনি বলেন, যে সমস্ত পত্রিকাগুলো আমাদের বিরুদ্ধে লিখছে বিশেষ করে যে পত্রিকারা এক এগারো সৃষ্টি করার চেষ্টা করেছিল অথবা নবীকে নিয়ে ব্যঙ্গ করেছিল কিংবা আমার নেত্রীর বিরুদ্ধে অভিযোগ দাঁড় করেছিল। তারা নতুন করে আবারও সংসদ সদস্যদের চরিত্রহরণ শুরু করেছে।

তিনি বলেন, আমার এলাকাতে আমার ব্যাপারে লিখতে লিখতে ক্লান্ত হয়ে গেছে। এমনকি ওই পত্রিকার সম্পাদক খোদ নিজে গিয়ে হাজির হচ্ছেন, বক্তব্য দিচ্ছেন। স্পিকারের দৃষ্টি আকর্ষণ করে বলেন, যদি দেখা যায় একজন এমপি ন্যায় বিচার চেয়ে অধিকার ক্ষুন্নের নোটিশ দেয়ার একবছর পরেও কোন রেজাল্ট নেই। তাহলে আমরা কোথায় যাবো।

তিনি আরও বলেন, দেশে সৎ সাংবাদিকের সংখ্যা ৯৯ শতাংশ আর অসৎ সাংবাদিকের সংখ্যা মাত্র এক শতাংশ। অসৎ সাংবাদিকরা যারা আছেন যারা সংবাদ মাধ্যমকে অন্য কিছু হিসেবে বেছে নিয়েছেন, তাদের যারা সংবাদপত্রকে বা সংবাদ মাধ্যমকে রাষ্ট্রীয় ক্ষমতা পরিবর্তন করার হাতিয়ার হিসেবে ব্যবহার করতে চান। তারা বার বার ক্ষত বিক্ষত করবে। গত কিছুদিন ধরে বিভিন্ন আকার ইঙ্গিতে বিভিন্ন ধরণের নিউজের মাধ্যমে দেশকে অশান্ত করার চেষ্টা করছে। তারা বার বার ক্ষত বিক্ষত করবে। তাদের বিরুদ্ধে আমি লড়াই করে অভ্যস্থ। আমি সত্যের সঙ্গে আছি। এ ধরণের নোটিশ কেউ দেয় না আমি দিয়েছি।

তার বক্তব্য শেষে স্পিকার বলেন, আপনার নোটিশটি গ্রহণ করা হয়েছিল এবং সেই সঙ্গে আরও কয়েকজন এমপির নোটিশ গৃহিত হয়েছে। সেগুলো বিশেষ অধিকার কমিটিতে পেন্ডিং আছে এবং নোটিশগুলোর ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করব। এরইমধ্যে আরও কয়েকটি বিশেষ অধিকার ক্ষুন্নের নোটিশ এসেছে, সেগুলোও বিচেনাধীন আছে। সেব্যাপারেও সিদ্ধান্ত জানানো হবে বলে জানান স্পিকার। নোটিশগুলোর ব্যপারে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান স্পিকার।

Back to top button